• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন |
  • English Version

বাজিতপুরে ৪ বছর ধরে টেলিফোন সংযোগ অচল, তবুও আসছে বিল

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় চার বছরের বেশি সময় ধরে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সেবা পাচ্ছেন না গ্রাহকেরা। তবুও প্রতি মাসেই গুনতে হচ্ছে টেলিফোন বিলের টাকা। চরম ভোগান্তিতে পড়েছেন উপজেলার সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ দপ্তর গুলোর ব্যবহারকারীরা।
বাজিতপুর বিটিসিএল অফিস সূত্রে জানা যায়, এক যুগ আগে এই উপজেলায় বিটিসিএল গ্রাহক সংখ্যা ছিল ২৫৫। বর্তমানে সরকারি ও বেসরকারি অফিস ও ব্যক্তি মালিকানায় প্রায় ১০৭টি টেলিফোনের সংযোগ রয়েছে। এর সবগুলোই সংযোগ বিচ্ছিন্ন ও অচল। সংযোগ বিচ্ছিন্ন থাকলেও প্রতি মাসে সর্বনিম্ন ১৭৩ টাকা বিল পরিশোধ করতে হচ্ছে তাদের।
বাজিতপুর ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মো. আব্দুল গণি বলেন, ফায়ার সার্ভিস স্টেশনে টেলিফোন সংযোগ অতি গুরুত্বপূর্ণ। বাজিতপুর বিটিসিএল অফিসে অনেকবার যোগাযোগ করেছি কোন সুরাহা হয়নি। তারপরও জুন মাসে এক বছরের টেলিফোন বিল দিয়েছি ২৫৫০ টাকা।
বাজিতপুর শহরের দড়িঘাগটিয়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট গাজী এনায়েতুর রহমান বলেন, তাঁর বাড়িতে টেলিফোন সংযোগ ২০ বছরের পুরানো। গত চার বছর ধরে সে সংযোগ অকেজো রয়েছে বলে তিনি জানান।
বাজিতপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মুহাম্মদ জাকির হোসেন বলেন, আমি বাজিতপুরে যোগদানের পর থেকে টেলিফোনে এক মিনিট কথাও বলিনি। তবুও নিয়মিত বিল আসে প্রতি মাসে। টেলিফোনের সেবা নেই, কিন্তু বিল পরিশোধ করতে হচ্ছে।
বাজিতপুর বিটিসিএল অফিসে খোঁজ নিয়ে জানা যায়, আশরাফুল ইসলাম নামে একজন অফিস স্টাফ রয়েছেন। তিনি লাইনম্যান পদে নিয়োজিত। বাজিতপুরে চার বছরের বেশি সময় ধরে বিটিসিএল সেবা পাচ্ছেন না গ্রাহকেরা। এসব বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সড়ক উন্নয়নের জন্য বাজিতপুর হতে কুলিয়ারচর সড়কের বিটিসিএলের তার কাটা পড়েছে। আবার অনেক জায়গায় তার চুরি হয়ে গেছে। এতে সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় শতাধিক গ্রাহকের টেলিফোন সেবা বন্ধ রয়েছে। মোবাইল ফোনের যুগে এখন আর আগের মত টেলিফোনের চাহিদা নেই। তবে বিটিসিএল ইন্টারনেটের চাহিদা রয়েছে বলে তিনি জানান।
এ বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ বিটিসিএল এর কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক মো. জালাল উদ্দিন বলেন, রাস্তার উন্নয়ন ও প্রতিনিয়ত তার চুরি ফলে বেশ কিছুদিন ধরে বাজিতপুর উপজেলায় সংযোগ বন্ধ রয়েছে। নতুন ক্যাবল ফেলে সংযোগ দিতে পারবো বলে আশা করছি। কবে নাগাদ সচল হবে এটাও বলা যাচ্ছে না। সংযোগ নেই তবুও বিল আসছে এমন বিষয়ে জানতে চাইলে তিনি জানান, অচল সংযোগ বিচ্ছিন্ন করার আবেদন করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *